General Knowledge Notes in BengaliCurrent Topics

ফরাসি ওপেন ২০২১ জিতলেন জকোভিচ

Novak Djokovic beats Stefanos Tsitsipas to clinch his second French Open &19th Grand Slam title

ফরাসি ওপেন ২০২১ জিতলেন জকোভিচ

স্টেফানোস চিচিপাসকে হারিয়ে ফরাসি/ফ্রেঞ্চ ওপেন ২০২১ জিতলেন নোভাক জোকোভিচ। জিতে নিলেন কেরিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম । ফ্রান্সের  রোলাঁ গারোয় স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হন সার্বিয়ার নোভাক জোকোভিচ ও গ্রিসের স্টেফানোস চিচিপাস।

প্রথম দুই সেটে ৬-৭, ২-৬ এ পিছিয়ে পড়লেও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ফরাসি ওপেনের ফাইনালে পাঁচ সেটের লড়াই জিতে নিলেন নোভাক জকোভিচই।রোলাঁ গারো তে প্রায় ৫০০০ দর্শক দেখল বিশ্বের এক নম্বর টেনিস তারকার আরও একটি অবিস্মরণীয় কামব্যাক । চার ঘণ্টারও বেশি সময় ধরে চলা লড়াইয়ে শেষ হাসি হাসলেন সার্বিয়ান জকোভিচই। ২০১৬ সালের পর রোলাঁ গারোয় জকোভিচ পুনরায়  চ্যাম্পিয়ন হলেন আজ ।

সেমিফাইনালে ফ্রেঞ্চ ওপেনের সফলতম খেলোয়াড় রাফায়েল নাদালকে পরাজিত করে ফাইনালে পৌঁছেছিলেন জোকোভিচ।পূর্বে নাদালকে রোলাঁ গারোয় হারানো কোনও টেনিস তারকা এর আগে ফরাসি ওপেন খেতাব জেতেননি । সেই রেকর্ডটিও ভেঙ্গে দেখালেন  জকোভিচ। রয় এমার্সন এবং রড লেভারের পর তিনিই হলেন বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় যিনি প্রত্যেকটি গ্র্যান্ড স্ল্যাম অন্তত দু’বার করে জিতেছেন ।ওপেন এরায় ক্ষেত্রে তিনিই একমাত্র এই রেকর্ডার অধিকারী । কেরিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতে রজার ফেডেরার ও রাফায়েল নাদালের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করলেন জোকার। রাফা ও রজার দুজনেই ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতেছেন, তাদের থেকে মাত্র একটি খেতাব পিছনে রয়েছেন তিনি ।

French Open 2021 Champion Novak Djokovic
ফরাসি ওপেন ২০২১ জিতলেন জকোভিচ

খেলার ফল

চার ঘন্টা ধরে চলা এই ফাইনাল ম্যাচে প্রথম দুই সেটে জয় পান চিচিপাস। পাঁচ সেটের এই ম্যাচে শেষ তিন সেটে জয়ের মাধ্যমে ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ। তিনি চিচিপাসকে হারালেন ৬-৭, ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪ গেমে। প্রথম গ্রিক টেনিস খেলোয়াড় হিসেবে ফরাসি ওপেন জেতার স্বপ্ন অধরাই রয়ে গেল চিচিপাসের।

আরো  দেখে নাও : ২০২১ সালে পুলিৎজার পুরস্কার পেলেন মেঘা রাজাগোপালান

ফোর্বসের ‘বিশ্বের সেরা ব্যাংক’ তালিকায় শীর্ষ স্থান পেল ডিবিএস (DBS) ব্যাঙ্ক

To check our latest Posts - Click Here

Telegram

Mukesh Dhariwal

Active author of BanglaQuiz.in. Quiz and GK enthusiast , Quiz Master

Related Articles

Back to top button