Current Topics

৬৪তম রামন ম্যাগসেসে পুরস্কার ২০২২ – বিজয়ীদের তালিকা

64th Ramon Magsaysay Award 2022

৬৪তম রামন ম্যাগসেসে পুরস্কার ২০২২ – বিজয়ীদের তালিকা

সম্প্রতি প্রকাশিত হয়েছে ৬৪তম রামন ম্যাগসেসে পুরস্কার ২০২২ এর তালিকা। এশিয়ার নোবেল নামে পরিচিত এই পুরস্কারটি এবার ৪জনের হাতে তুলে দেওয়া হয়েছে। এবারের রামোন ম্যাগসেসে পুরস্কার বিজয়ীদের সম্পূর্ণ তালিকা নিচে দেওয়া রইলো।

দেশবিজয়ী
কম্বোডিয়াসোথেরা ছিম
ফিলিপাইনবার্নাডেট মাদ্রিদ
জাপানতাদাশি হাট্টোরি
ইন্দোনেশিয়াগ্যারি বেনচেগিব
ramon-magsaysay-award-2022-winner
ramon-magsaysay-award-2022-winner

২০২২ সালের রামোন ম্যাগসেসে / রমন ম্যাগসাসাই / রামন ম্যাগসেসে পুরস্কার পেয়েছেন –

  1. সোথেরা ছিম : সোথেরা ছিম হলেন কম্বোডিয়ার একজন ৫৪ বছর বয়সী মনোরোগ বিশেষজ্ঞ। ১৯৭০-এর দশকে কম্বোডিয়ায় খেমার রুজের শাসনকালে প্রায় ২০ লাখ মানুষকে হত্যা করা হয় বলে অভিযোগ রয়েছে। এই ভয়াবহ নির্যাতন থেকে বেঁচে যাওয়াদের একজন হলেন সোথেরা ছিম।
  2. বার্নাডেট মাদ্রিদ : ৬৪ বছর বয়সী ফিলিপিনো চিকিৎসক বার্নাডেট মাদ্রিদ পুরস্কার পেয়েছেন পারিবারিক নির্যাতনের শিকার শিশুদের সুরক্ষায় কাজ করার জন্য। 1997 সাল থেকে, তিনি ম্যানিলার ফিলিপাইন জেনারেল হাসপাতালে দেশের প্রথম শিশু সুরক্ষা কেন্দ্রের নেতৃত্ব দিয়েছেন।
  3. তাদাশি হাট্টোরি :  ৫৮ বছর বয়সী জাপানি চক্ষুরোগ বিশেষজ্ঞ তাদাশি হাত্তোরি ভিয়েতনামে বিনামূল্যে চোখের অস্ত্রোপচারের জন্য পুরস্কার পেয়েছেন।
  4. গ্যারি বেনচেগিব : ইন্দোনেশিয়ার দূষিত জলপথ পরিষ্কার করার প্রচেষ্টার জন্য এই পুরস্কার পেয়েছেন ২৭ বছর বয়সী ফরাসি পরিবেশকর্মী এবং চলচ্চিত্র নির্মাতা গ্যারি বেনচেগিব। 

আরও দেখে নাও :

৬৭তম ফিল্মফেয়ার পুরস্কার 2022 – 67th Filmfare Awards

৬৩তম রমন ম্যাগসেসে পুরস্কার ২০২১ – বিজয়ীদের তালিকা

To check our latest Posts - Click Here

Telegram

Related Articles

Back to top button